News Detail

কানাইঘাটে ইসলাহুল মুসলিমীন পরিষদ এর উদ্দ্যোগে যৌতুক বিহীন গণবিবাহ অনুষ্ঠিত

  • 11 April, 2017
  • Staff Reporter
  • 453

স্টাফ রিপৌউটার ::
কানাইঘাট উপজেলার ৫নং বড়চতুল ইউনিয়নে উৎসব মূখর পরিবেশে হত দরিদ্র পরিবারের আরো ১০জন নব দম্পতির যৌতুক বিহীন গণবিবাহ অনুষ্ঠিত হয়েছে। ইসলাহুল মুসলিমীন পরিষদ বাংলাদেশ এর উদ্যোগে যৌতুক বিহীন বিবাহ কার্যক্রমের আওতায় এবং বড়চতুল ইউপি চেয়ারম্যান মাও. আবুল হোসাইন চতুলীর প্রচেষ্ঠায় ২৩ এপ্রিল রবিবার সকাল ১১টায় চেয়ারম্যানের নিজবাড়ী রাউতগ্রাম (মাদানীনগর) গ্রামে ২য় দাপে আরো ১০জন নবদম্পতির যৌতুক বিহীন বিবাহ দেওয়া হয়। মসজিদ ই আনিসুল ইসলাম বাকর্বোন ইউকে’র আর্থিক সহযোগীতায় ও মুসলিম ওয়েল ফেয়ার ইনস্টিটিউট ইউকে’র ব্যবস্থাপনায় এবং ইসলাহুল মুসলিমীন পরিষদ বাংলাদেশ’র তত্বাবধানে যৌতুক বিহীন গণবিবাহ অনুষ্ঠানে ইসলাহুল মুসলিমীন পরিষদের নেতৃবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও পাত্র-পাত্রীদের আত্বীয়-স্বজনদের উপস্থিতিতে উৎসব মূখর পরিবেশে দুপুরের আয়োজনের মধ্যে দিয়ে পাত্র-পাত্রীদের উপস্থিতিতে ১০ জোড়া যৌতুক বিহীন বিবাহ সম্পাদন করা হয়। হত দরিদ্র পরিবারের এসব নবদম্পতি’র প্রত্যেককে তাদের পরিবারের বরণপোষনের জন্য একটি সেলাই মেশিন, একটি ছাগল এবং সংসার সাজানোর জন্য বিবাহ উপহার সামগ্রী ইসলাহুল মুসলিমীন পরিষদ বাংলাদেশ এর পক্ষথেকে প্রদান করা হয়।
যৌতুক বিহীন উক্ত বিবাহ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জমিয়তে উলামার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাও. ক্বারী হারুনুর রশীদ চতুলী, কানাইঘাট উপজেলা জাতীয় পার্টির একাংশের সদস্য সচিব শামীম উদ্দিন, বিশিষ্ট মুরব্বী মাও. আব্দুলাহ বাহার, মাও. বদরুল আলম, মাও. নুরুল ইসলাম নোমানী, মাও. আব্দুল কুদ্দুছ, আ’লীগ নেতা আব্দুর রশিদ, মিলেনিয়াম টিভি’র কানাইঘাট প্রতিনিধি আলিম উদ্দিন আলিম, ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান আফতাব উদ্দিন, ইউপি সদস্য আলা উদ্দিন, আফতাব উদ্দিন, তাজ উদ্দিন, মুহিবুল হক বাবুল, কবির আহমদ, আলাউদ্দিন।
যৌতুক বিহীন উক্ত গণবিবাহের পাত্র-পাত্রীরা হচ্ছেন, সিলেটের কানাইঘাটের সরুফৌদ গ্রামের রেজোয়ান আহমদ ও কাওলা বেগম, কানাইঘাটের দলকিরাই গ্রামের মামুনুর রশিদ ও কুড়ারপাড় গ্রামের আসমা বেগম, কানাইঘাটের রাঙ্গারাই গ্রামের রুবেল আহমদ ও জৈন্তাপুরের ছাতারখাই গ্রামের রোমানা বেগম, কানাইঘাটের রাঙ্গারাই গ্রামের জমির উদ্দিন ও কান্দিগ্রামের আসমা বেগম, জৈন্তাপুরের নয়াগ্রামের আব্দুল মজিদ ও কানাইঘাটের ইন্দ্রকোনা গ্রামের মাসুমা বেগম, গোয়াইনঘাটের প্রতাবপুর গ্রামের আবুল হোসেইন ও কানাইঘাটের রাঙ্গারাই গ্রামের মিছবা বেগম, জৈন্তাপুরের ভিত্রিখেল গ্রামের জাকারিয়া আহমদ ও কানাইঘাটের ধর্মপুর গ্রামের রিপা বেগম, কানাইঘাটের আগফৌধ গ্রামের গোলজার আহমদ ও দলাইমাটি গ্রামের রাজিয়া আক্তার সুমি, কানাইঘাটের দুর্গাপুর গ্রামের রহমত উল্লাহ ও জৈন্তাপুরের ভিত্রিখেল গ্রামের মারজিয়া বেগম, গোলাপগঞ্জের লামা আগলসপুর গ্রামের ফখর উদ্দিন এবং কানাইঘাটের রাঙ্গারাই গ্রামের মুসলেহা বেগম।